প্রবাসী নিউজ

মালয়েশিয়ায় গতকালের দাঙ্গায় বাংলাদেশী শ্রমিকের মৃত্যু, ক্ষুব্ধ বাংলাদেশিরা

মালয়েশিয়ায় গতকালের দাঙ্গায় বাংলাদেশী শ্রমিকের মৃত্যু, ক্ষুব্ধ বাংলাদেশিরা

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের অনেকেরই জীবনের চাকা থেমে যাচ্ছে ২৫ থেকে ৪০ বছরের কোঠায়। প্রবাসে বাংলাদেশিদের মৃ;ত্যু অনেকটাই নিয়তিতে পরিণত হয়েছে এখন। কখনো বিদেশ পাড়ি দিতে গিয়ে, কখনো মানবপাচারকারীদের নি;র্যাতনে, আবার কখনো কর্মক্ষেত্রে দুর্ঘট;না, স্ট্রোক কিংবা অস্বাস্থ্যকর পরিবেশে অসুস্থতা।

 

স্থানীয় সময় শুক্রবার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে মালয়েশিয়ার মেলাকা প্রদেশের মুকিম তানজুং ক্লিংয়ের পান্তাই পুতেরি এলাকার একটি শ্রমিক হোস্টেলে এক বাংলাদেশি শ্রমিকের মৃ;ত্যু হয়। এখনও পর্যন্ত নিহ;ত বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি।

 

 

মেলাকা তেঙ্গাহ জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার আফজানিজার আহমাদ বলেন, নিহ;ত বাংলাদেশির সহকর্মীরা ইমার্জেন্সি বিভাগে ফোন দিলে খবর পেয়ে স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কয়েকজন কর্মী অ্যাম্বুলেন্স নিয়ে হাজির হয়। এসময় অসুস্থ বাংলাদেশিকে হোস্টেল থেকে নামিয়ে আনার সময় তার মৃ;ত্যু হয়।

 

 

এদিকে, হোস্টেলের গেটের ফটকে থাকা নিরাপত্তা কর্মীরা অসুস্থ বাংলাদেশিকে সহযোগিতা করতে ব্যর্থ হলে হোস্টেলের কোয়ারেন্টিনে থাকা অন্তত ৬৭০ জন বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকের মাঝে এক ধরনের ক্ষোভের সৃষ্টি হয়। এসময় এক দল বাংলাদেশিসহ বিদেশি শ্রমিক জড়ো হয়ে হইচই সৃষ্টি করে তখন হোস্টেলের প্রধান ফটকের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

 

 

এক পর্যায়ে তারা বিক্ষুব্ধ হয়ে কারখানার নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে পাথর ও ঢিল নিক্ষেপ করা হয়, যার ফলে গার্ডহাউসের ক্লোজ সার্কিট ক্যামেরা, ফায়ার অ্যালার্ম বক্স ও নিরাপত্তা রক্ষীদের একটি মোটরসাইকেল, অ্যাম্বুলেন্স ক্ষতিগ্র;স্ত হয়। যার ক্ষয়ক্ষতির মূল্য আনুমানিক ২২ হাজার রিঙ্গিত বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

 

 

এসময় নিরাপত্তা রক্ষী এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মীরা দ্রুত অন্যত্রে চলে যান। তবে এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। কাউকে গ্রেপ্তারও করা হয়নি। তবে, দণ্ডবিধির ১৪৮ ধারা ও ৪২৭ ধারায় তদন্ত চলছে।

Related Articles

Back to top button