কাতার

দীর্ঘদিন স্থিতিশীল থাকার পর আজ বেড়েছে কাতারি রিয়ালের রেট

মাথার ঘাম পায়ে ফেলে দিনরাত এক করে কাজ করে যাওয়া আমরা প্রবাসীরা সব সময় চাই পরিবারে দুই টাকা বেশি পাঠাতে। টাকা পাঠানোর আগে থাকে নানান রকমের হিসাব। কিস্তি কত টাকা, বাবা মায়ের ওষুধ, বউ বাজার খরচ, বাজার খরচ, বাড়ি ভাড়া, বিভিন্ন রকমের বিলসহ আরো কত রকম হিসাব করে টাকা পাঠাতে হয়।

 

অনেক সময় ব্যাংকে গিয়ে টার্গেট পূরণ না হলে নিজের খরচের টাকা টুকু পর্যন্ত পাঠিয়ে দিতে হয়। ব্যাংক রেট যদি আগে থেকেই জানা থাকে এ ধরনের বিপাকে পড়তে হয় না, ব্যাংকে যাওয়ার আগেই হিসাব পাকাপোক্ত করা যায় ‌টাকা পাঠানোর আগে সব সময় একটা চিন্তায় থাকি আমি যখন টাকা পাঠাবো রেট যেন কত থাকে! ইস না জানি কমে যায়!

 

কাতারে গত কয়েকদিন ধরে বাংলাদেশি টাকায় রিয়ালের রেট স্থিতিশীল থাকার পর কয়েকটি এক্সচেঞ্জে আজ তা বেড়েছে। এক নজরে দেখে নিন আজকের রিয়াল রেট। বিভিন্ন এক্সচেঞ্জে রিয়াল রেট স্থিতিশীল থাকার পাশাপাশি রিয়ালের রেট বেড়েছে গালফ, আল জামান ও এরাবিয়ান এক্সচেঞ্জে। ফলে এই এক্সচেঞ্জগুলো থেকে টাকা পাঠালে অন্যান্য একচেঞ্জের তুলনায় কিছুটা ভালো রেট পাবেন প্রবাসীরা।

 

এক নজরে আজ কাতার রিয়ালের রেট: মানিগ্রাম ২৩ টাকা ২০ পয়সা, আল জামান এক্সচেঞ্জ ২৩ টাকা ২৮ পয়সা, গালফ এক্সচেঞ্জ ২৩ টাকা ২৮ পয়সা, আলদার এক্সচেঞ্জ ২৩ টাকা ২৪ পয়সা, ওয়েস্টার্ন ইউনিয়ন ২৩ টাকা ২৫ পয়সা, লুলু এক্সচেঞ্জ ২৩ টাকা ১৩ পয়সা, এরাবিয়ান এক্সচেঞ্জ ২৩ টাকা ২৮ পয়সা

 

হু’ন্ডিতে রেমিটেন্স পাঠানো একটি অবৈধ পন্থা, এই পথে টাকা পাঠাবেন না। আপনারা ব্যাংকের মধ্যমে বাংলাদেশে টাকা পাঠান এতে আপনার টাকার গ্যারান্টি আছে, বাংলাদেশের রেমিটেন্স বাড়বে দেশের উপকার হবে।

Related Articles

Back to top button