প্রবাসী নিউজ

কাতারে হারানো দ্রব্য মালিককে ফেরত না দিলে যে কঠোরতম শাস্তি রয়েছে

কাতারে কেউ হারানো ফোন, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার খুঁজে পায় সেক্ষেত্রে সঠিক পদ্ধতিতে আইনি পদক্ষেপ গ্রহণ করতে পরামর্শ দেয় মন্ত্রণালয়। আইন অ’মান্য কারীকে কানুন অনুযায়ী চো’র বলে গণ্য করা হবে এবং ছয় মাসের কা’রাদ’ণ্ড পাশাপাশি ৩ হাজার কাতারি রিয়াল জরি’মানা করা হবে।

 

কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রবাসীদের আইন মেনে চলার এবং দেশের প্রচলিত ও ঐতিহ্য সম্পর্কে সচে’তন থাকার আহ্বান জানিয়েছে। সম্প্রতি মন্ত্রণালয়ের রাজধানী নিরাপত্তা বিভাগ কর্তৃক “প্রবাসী সম্প্রদায়ের সাধারণ অপ’রাধ” নামক ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

 

প্রায় ২০০ জন মানুষ ওয়েবিনারে উপস্থিত ছিলেন। গত ৪ আগষ্ট বুধবার অনুষ্ঠিত হয় ওয়েবিনারটি। এই ওয়েবিনারের মাধ্যমে প্রবাসীদের যেসব অ’পরা’ধ এড়িয়ে চলা উচিত মন্ত্রণালয় তা তুলে ধরেছে। ওয়েবিনার চলাকালীন রাজধানী নিরাপত্তা বিভাগের একজন কর্মকর্তা বিভিন্ন অপ’রাধ, আইন ল’ঙ্ঘন ও জরি’মানা সম্পর্কে কথা বলেন।

 

মিসাইমির সেকশনের পুলিশ প্রধান লেফটেন্যান্ট কর্নেল খলিফা সালমান ওয়েবিনারে বক্তব্য দিতে গিয়ে বলেন, যদি কেউ হারানো ফোন, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার খুঁজে পায় তাহলে সেগুলো তাদের মালিকদের কাছে অথবা নিকটস্থ থানায় সাত দিনের মধ্যে হস্তান্তর করতে হবে।

Related Articles

Back to top button